বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন
বরিশালে নিউজ এডিটরদের মানববন্ধন

বরিশালে নিউজ এডিটরদের মানববন্ধন

Sharing is caring!

নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশালের নির্বাহী সদস্য এইচএম হেলালের বিরুদ্ধে মাদক ব্যবসায়ীর মামলা ও আদালত চত্বরে তিন সাংবাদিককে মারধরের বিচার চেয়ে মানববন্ধন করেছে সংগঠনটি। একই সাথে হামলাকারী মাদকব্যবসায়ীদের আটক করে আইনের আওতায় আনার দাবী জানানো হয়।

সংগঠনের সভাপতি সৈয়দ মেহেদী হাসানের সভাপতিত্বে আজ বৃহস্পতবিার বিকেল চারটায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এতে বক্তব্য রাখেন একাত্তর টেলিভিশন বরিশালের ব্যুরো প্রধান সিনিয়র সাংবাদিক বিধান সরকার, সংগঠনের সহ-সভাপতি এমকে রানা, কোর্ট রিপোর্টাস ইউনিটির সাধারন সম্পাদক ফাহিম ফিরোজ প্রমুখ। একাত্মতা প্রকাশ করে বরিশাল তরুণ সাংবাদিক ফোরাম, কোর্ট রিপোর্টাস ইউনিটি, হেলথ জার্নালিস্ট এ্যাসোসিয়েশন ও অনলাইন প্রেস ইউনিটি।

মানববন্ধনে বক্তারা বলেন, মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক হেলালের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। মামলা দায়ের মানুষের নাগরিক অধিকার। সংগঠনের বিশ্বাস করে মহামান্য আদালত মামলায় যে নির্দেশ দিবেন সেটাই যথার্থ। কিন্তু মামলা দায়েরের পর সেই বাদী যদি আদালত চত্বরে আটকে তিনজন সাংবাদিককে মারধর করায় মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। প্রমাণ হয় যারা মামলা করেছে তারা সত্যিই মাদক ব্যবসায়ী। এই সন্ত্রাসীরা নিজেদের মাদক ব্যবসার খবর আড়াল করতে মামলা দিয়েও ক্ষান্ত হয়নি, সাংবাদিকদের আদালত চত্বরে ফেলে মারধর করেছে। বক্তারা আরও বলেন, অনতিবিলম্বে সাংবাদিক হেলালের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। একই সাথে যারা আদালত চত্বরে তিন সাংবাদিকের উপর হামলা করেছে তাদের আটক করে আইনের আওতায় নিয়ে আসা হোক। অন্যথায় আমরা কঠোর কর্মসূচি ঘোষণা করবো।

প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, হামলাকারীদের আটক করে যদি আইনের আওতায় আনা না হয় তাহলে বুঝবো প্রশাসনও মাদকব্যবসায়ী-সন্ত্রাসীদের প্রশ্রয় দিয়ে চলছে। সন্ত্রাসীরা নিজেদের অপকর্ম আড়াল করতে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দিয়ে মাদক কারবারিরা আইন হাতে তুলে নিবে আর থানা পুলিশ কিছু বলবে না তা হতে পারে না। আমরা চাই প্রশাসন পুরো ঘটনার সুষ্ঠ তদন্ত করুক। চুপ করে বসে থাকা যাবে না বলেও বক্তারা হুশিয়ারী উচ্চারণ করেন।

সংগঠনের ক্রীড়া সম্পাদক ও আনন্দ টেলিভিশনের বরিশাল প্রতিনিধি মজিবর রহমান নাহিদের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন-দৈনিক যুগান্তরের ফটো সাংবাদিক শামীম আহমেদ, নিউজ এডিটরস কাউন্সিল বরিশালের সাধারণ সম্পাদক খন্দকার রাকিব, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফ হোসেন, সাংগঠনিক সম্পাদক রিপন হাওলাদার, সদস্য এমআর মন্টু, হেলথ জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি বশির আহমেদ, দৈনিক বাংলাদেশের আলোর ব্যুরো প্রধান এইচআর হীরাসহ বিভিন্ন সাংবাদিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD